তিনশ সিনেমা হলে একযোগে আসছে ভারতামানাম

তিনশ সিনেমা হলে একযোগে আসছে ভারতামানাম

ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে গত বছরের সহিংসতার প্রেক্ষাপটে নির্মিত চলচ্চিত্র ভারতামানাম। দীর্ঘদিন হলো চলচ্চিত্রটি সেন্সরবোর্ডে পড়েছিল অনুমোদনের প্রত্যাশায়। কিন্তু বাধা ডিঙোতে পারেনি। বোর্ড দাবি করেছিল জাতীয়তাবাদবিরোধী আধেয় রয়েছে চলচ্চিত্রে।

তাই সিনেমাটির কিছু সংশোধন এনে ফের উপস্থাপন করা হলে অনুমোদন মেলে বোর্ডের। আগামী ১২ মার্চ একযোগে ভারতের তিনশ সিনেম হলে মুক্তি পাবে সিনেমাটি। পার্বতী ও রোশন মেথিউ অভিনীত মালায়ালাম এ সিনোমাকে ঘিরে ভক্ত ও দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে।


ভারতামানাম এর পরিচালক সিদ্ধার্থ শিভা। লেখক ও রাজনীতিক আরিয়াদান শওকত গল্পটি লিখেছেন।

মূলত সমসাময়িক ভারতের রাজনীতি ও বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে যে পারস্পরিক সম্পর্ক এসবই সিনেমার মূল উপজীব্য। পার্ভতীকে সিনেমায় দেখা যাবে একজন মুসলমান ছাত্রী হিসেবে । তার নাম ফাইসা সুফিয়া। যিনি নয়াদিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে গবেষণা করতে এসেছেন।


অন্যদিকে ম্যাথিউকে দেখা যাবে একজন ছাত্র অধিকার কর্মী হিসেবে। সিদ্দিক এ সিনেমায় অভিনয় করবেন অধ্যাপক হিসেবে। ডেউন ডেভিস, নির্মল পালাঝ ও সনঝু শিভরামও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন। গত ডিসেম্বরে বিজেপি নেতা ও সেন্সর বোর্ডের সদস্য এডভোকেট ভি সন্দীপ কুমার বলেন, সিনেমাটিতে ভারতের ডানপন্থি রাজনীতির সমালোচনা করা হয়েছে।


তথ্যসূত্র : ইন্ডিয়া টুডে

এখানে মন্তব্য করুন :