চতুর্থ টেস্টে ৫ কেজি ওজন হারান বেন স্ট্রোকস

চতুর্থ টেস্টে ৫ কেজি ওজন হারান বেন স্ট্রোকস

ভারতের সঙ্গে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে ইংল্যান্ড। সে হারের অন্য অনেক কারণের একটা হতে পারে ভারতে অস্বস্তিকর অতিরিক্ত তাপমাত্রা। এমন আবহাওয়ায় খেলতে অভ্যস্ত নয় ইংল্যান্ডের ক্রিকেটাররা। শীতপ্রধান আবহাওয়ায় বেড়ে উঠা অনেক তরুণ ক্রিকেটার নতুন পরিবেশে অসুস্থ হয়ে পড়েন। অনেকে অত্যন্ত নাটকীয়ভাবে ওজন হারাতে থাকেন চতুর্থ টেস্টের সময়ে।


এমনটা জানা গেল ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্ট্রোকসের কথায়। তিনি জানালেন, আহমেদাবাদে চতুর্থ ও ফাইনাল টেস্ট ম্যাচ খেলার সময় তিনি ও তার টিমমেটরা নাটকীয়ভাবে ওজন হারাতে থাকেন। তিনি আরো জানালেন, চতুর্থ টেস্টে ৪১ ডিগ্রি তাপমাত্রায় খেলে যাওয়াটা তাদের জন্য অত্যন্ত কঠিন একটি কাজ ছিল।


প্রসঙ্গত: চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২০৫ রান। খেলেতে নেমে ভারত টপকে যায় সফরকারীদের সেই ছোট রানে সংগ্রহ। ভারত এগিয়ে থাকে ১৬০ রানে। এরপর সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানো হলে তারা ইনিংস ও ২৫ রানে পরাজিত হয়।

স্ট্রোকস জানান, আমাদের খেলোয়াড়রা দলের ও দেশের প্রতি নিবেদিত। কিন্তু দলের কয়েকজন সদস্য এই আবহাওয়ায় অসুস্থ হয়ে পড়েন। আমি নিজেও এক সপ্তাহে ৫ কেজি ওজন হারিয়েছিলাম। ডম সিবলেই চার কেজি ও জিমি এন্ডারসনের তিন কেজির মতো ওজন কমে গিয়েছিল। আবহাওয়াটা এমন প্রতিকূল ছিল যে, মাঠে জ্যাক লিচের বোলিংয়ে সময় লাগছিল বেশি, এমনকি সে যে সময়টা টয়লেটে থাকে, তারচেয়েও বেশি সময় তাকে সেখানে কাটাতে হয়েছে।

তিনি আরো বলেন, পরাজয়ের জন্য আমরা কোনো অজুহাত দাঁড় করাচ্ছি না। কারণ প্রত্যেক সদস্যই খেলার জন্য প্রস্তুত ছিল। আসলে বলতে হয়, ভারত, বিশেষ করে রিশাভ পন্ত অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। একই সঙ্গে আমি আমার দলের প্রত্যেক সদস্যকে অভিবাদন জানাতে চাই, কারণ ওরা দলের জয়ের জন্য শেষ পর্যন্ত লড়েছিল। একইসঙ্গে তিনি তার দলের তরুণ খেলোয়াড়দের সাবধান করে দিয়েছেন, বাইরের সমালোচনায় পাত্তা না দেওয়ার জন্য।

শঙ্খচিল ডেস্ক

এখানে মন্তব্য করুন :